মাইক্রোসফট অফিস ওয়ার্ড এবং এক্সেল ডকুমেন্ট ফাইলকে পিডিএফ অথবা এক্সপিএস ফাইলে কনভার্ট করার জন্য মাইক্রোসফট কর্পেোরেশন একটি
Microsoft Office 2007 Add-in সফটওয়্যার তৈরী করেছে। যার প্রকৃত নাম Microsoft Save as PDF or XPS।
Microsoft Save as PDF or XPS ব্যবহার পদ্ধতি:
- সফটওয়্যারটি ব্যবহার করতে হলে Microsoft Office 2007 ইনস্টল করা থাকতে হবে।
- যেকোন MS Word অথবা MS Excel ফাইল অপেন করুন।
- Microsoft Office Button থেকে Save as এ মাউস পয়েন্টার রাখুন।
- এখন PDF or XPS এ ক্লিক করে Save as type এ PDF সিলেক্ট করে Publish করুন।
- সাধারণত পিডিএফ ফাইলটি Document এ সেভ হবে। যদি অন্য কোথাও সেভ করতে চান তার জন্য Publish করার আগে Save in সিলেক্ট করতে পারতে পারেন।